মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ২৪ সেপ্টেম্বর ২০২০

চেয়ারম্যান

মোঃ মাকসুদুল হাসান খান

জনাব মোঃ মাকসুদুল হাসান খান (সাবেক সচিব) ০৯ ফেব্রুয়ারি, ২০২০ তারিখে জীবন বীমা কর্পোরেশনের চেয়ারম্যান হিসেবে যোগদান করেন। জীবন বীমা কর্পোরেশনে যোগদানের পূর্বে তিনি সচিব হিসেবে মৎস্য ও প্রাণি সম্পদ মন্ত্রণালয়, দূর্নীতি দমন কমিশন এবং চেয়ারম্যান হিসেবে বাংলাদেশ পর্যটন কর্পোরেশনে দায়িত্ব পালন করেন। এছাড়া, চাকরি জীবনে তিনি রাষ্ট্রপতির কার্যালয়, প্রধানমন্ত্রীর কার্যালয়, জনপ্রশাসন মন্ত্রণালয়, অর্থ মন্ত্রণালয়, অর্থনৈতিক সম্পর্ক বিভাগ, শিক্ষা মন্ত্রণালয়, পরিবেশ ও বন মন্ত্রণালয়ে বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন। তাছাড়া, তিনি মাঠ পর্যায়ে উপজেলা নির্বাহী অফিসার এবং অতিরিক্ত জেলা প্রশাসক হিসেবেও দায়িত্ব পালন করেছেন।

 

জনাব মোঃ মাকসুদুল হাসান খান ১৯৮৪ সালের বিসিএস পরীক্ষায় মেধা তালিকায় তৃতীয় স্থান অর্জন করে ১৯৮৬ সালে বাংলাদেশ সিভিল সার্ভিসে যোগদান করেন। কর্মজীবনে তিনি দেশে ও বিদেশে বিভিন্ন সম্মেলন, ওয়ার্কশপ, সেমিনার ও প্রশিক্ষনে অংশগ্রহণ করেন। এ সুবাদে তিনি যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, অস্ট্রেলিয়া, কানাডা, জাপান, জার্মানী, মালয়েশিয়া, থাইল্যান্ড, শ্রীলংকাসহ অনেক দেশে ভ্রমন করেন।

 

তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজীতে মাস্টার্স ডিগ্রী লাভ করেন। তিনি Commonwealth fund for technical cooperation এর সহায়তায়  ‘Human resources planning and development’ বিষয়ে পোষ্ট গ্রাজুয়েট ডিপ্লোমা সম্পন্ন করেন।

 

ব্যক্তি জীবনে তিনি বিবাহিত ও এক পুত্র সন্তানের জনক। তার স্ত্রী কলেজে অধ্যাপনা করেন এবং একমাত্র পুত্র বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) থেকে পড়াশোনা শেষ করে বর্তমানে একটি প্রকল্পে কর্মরত।

 

 


Share with :

Facebook Facebook