মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ১৩ মার্চ ২০২২

জীবন বীমা কর্পোরেশনের নতুন চেয়ারম্যান-এর যোগদান


প্রকাশন তারিখ : 2022-03-10

জনাব মোঃ আসাদুল ইসলাম ০৭ মার্চ, ২০২২ তারিখে জীবন বীমা কর্পোরেশনের পরিচালনা বোর্ডের চেয়ারম্যান পদে যোগদান করেন। কর্পোরেশনে যোগদানের পর ১০/০৩/২০২০ তারিখ তিনি ধানমন্ডিস্থ বঙ্গবন্ধু স্মৃতি যাদুঘরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। তাঁর সঙ্গে উপস্থিত ছিলেন জীবন বীমা কর্পোরেশনের ম্যানেজিং ডাইরেক্টর জনাব মোঃ সাইফুল ইসলাম (অতিরিক্ত সচিব)। জীবন বীমা কর্পোরেশনে তাঁকে ফুলেল শুভেচ্ছাসহ বরণ করা হয়। উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কর্পোরেশনের ম্যানেজিং ডাইরেক্টর জনাব মোঃ সাইফুল ইসলাম (অতিরিক্ত সচিব), জনাব আবু হেনা মোঃ মোস্তফা কামাল, জিএম (যুগ্ম সচিব), জনাব মোঃ রেজাউল করিম, জিএম (উপ-সচিব), ডিজিএম ও ম্যানেজার-জনসংযোগসহ কর্পোরেশনের অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

 

জনাব মোঃ আসাদুল ইসলাম বাংলাদেশ সিভিল সার্ভিস (প্রশাসন) ক্যাডারের সদস্য ছিলেন এবং সরকারের সিনিয়র সচিব হিসেবে অবসর গ্রহণ করেন। তিনি পরিকল্পনা মন্ত্রণালয়ের পরিকল্পনা বিভাগের সিনিয়র সচিব, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের সচিব, পদে দায়িত্ব পালন করেন। এছাড়া, তিনি বিভিন্ন মন্ত্রণালয় ও সরকারী দপ্তরে বিভিন্ন পদে কর্মরত ছিলেন। তিনি বিশ্ব স্বাস্থ্য সংস্থার দক্ষিণ পূর্ব এশীয় আঞ্চলিক কার্যালয় নয়াদিল্লীতে International Professional হিসাবে কাজ করেছেন।

 

জনাব মোঃ আসাদুল ইসলাম ঢাকা বিশ্ববিদ্যালয় হতে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিষয়ে স্নাতক (সম্মান) ও মাস্টার্স ডিগ্রী লাভ করেন। পরবর্তীতে নেদারল্যান্ডের ইনস্টিটিউট অব সোস্যাল স্ট্যাডিজ থেকে আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ে পোস্ট গ্রাজুয়েট ডিপ্লোমা এবং যুক্তরাজ্যের কলি বিশ্ববিদ্যালয় থেকে এমবিএ ডিগ্রী লাভ করেন। তিনি দেশে-বিদেশে বিভিন্ন প্রতিষ্ঠানে প্রশিক্ষণ গ্রহণ করেছেন।

 

তিনি ১৯৬২ সনে ঝিনাইদহ জেলার কোটচাঁদপুর উপজেলায় জন্মগ্রহণ করেন। পারিবারিক জীবনে তিনি দুই সন্তানের জনক।


Share with :

Facebook Facebook