মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ২৩rd সেপ্টেম্বর ২০১৮

গত ১৬-০৯-২০১৮খ্র্রিঃ তারিখে ময়মনসিংহ জেলা প্রশাসনের মাসিক উন্নয়ন-সমন্বয় সভায় আগত কর্মকর্তাদের উপস্থিতিতে ‘আর্থ- সামাজিক উন্নয়নে জীবন বীমা কর্পোরেশন’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত


প্রকাশন তারিখ : 2018-09-23

গত ১৬-০৯-২০১৮খ্র্রিঃ তারিখে ময়মনসিংহ জেলা প্রশাসনের মাসিক উন্নয়ন-সমন্বয় সভায় আগত কর্মকর্তাদের উপস্থিতিতে ‘আর্থ- সামাজিক উন্নয়নে জীবন বীমা কর্পোরেশন’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে মোঃ আলী নূর, ম্যানেজিং ডাইরেক্টর (অতিরিক্ত সচিব), জীবন বীমা কর্পোরেশন, বিশেষ অতিথি হিসেবে মোহাম্মদ খালেদ রহীম (উপসচিব), জেনারেল ম্যানেজার- প্রশাসন ও ই/ই, জীবন বীমা কর্পোরেশন এবং আব্দুর রাজ্জাক, ডেপুটি জেনারেল ম্যানেজার, জীবন বীমা কর্পোরেশন উপস্থিত ছিলেন। সভায় সভাপতিত্ব করেন ড. সুভাষ চন্দ্র বিশ্বাস, জেলা প্রশাসক, ময়মনসিংহ। সভায় কর্পোরেশনের ময়মনসিংহ রিজিওনাল অফিসের ইনচার্জ, মো: আব্দুর রাজ্জাক ময়মনসিংহ রিজিওনাল অফিসের সংক্ষিপ্ত কর্মকান্ড তুলে ধরেন।

বিশেষ অতিথি মোহাম্মদ খালেদ রহীম (উপসচিব), জেনারেল ম্যানেজার-প্রশাসন ও ই/ই, জীবন বীমা কর্পোরেশন পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশনের মাধ্যমে অত্র কর্পোরেশনের বর্তমান অবস্থান ও ভবিষ্যৎ পরিকল্পনা উপস্থাপন করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি মোঃ আলী নূর ম্যানেজিং ডাইরেক্টর (অতিরিক্ত সচিব),বিভিন্ন ধরনের  জীবন বীমা পলিসি সম্পর্কে আলোচনা করেন এবং ভবিষ্যত আর্থিক স্বচ্ছলতা ও নিরাপত্তা নিশ্চিত করার ক্ষেত্রে  জীবন বীমার গুরুত্ব ও প্রয়োজনীয়তা তুলে ধরেন। একই সাথে তিনি বীমা শিল্পের উন্নয়ন ও প্রসারে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে প্রত্যেক সরকারী বিভাগের বিভাগীয় প্রধানগণকে এগিয়ে আসার আহবান জানান। তিনি জেলা প্রশাসকসহ সরকাররে সকল কর্মকর্তা কর্মচারীকে এবং অত্র এলাকার সন্মানীত নেতৃবৃন্দকে বীমা ব্যবসায় সম্প্রসারনে এবং ইহার সুযোগ সুবিধা মানুষের দোড়গোড়ায় পৌছে দেয়ার জন্য প্রয়োজনীয় সহযোগীতা প্রদানের অনুরোধ করেন। জীবন বীমা কর্পোরেশনের কার্যক্রম সম্পূর্ন ডিজিটালাইজড করার কাজ চলছে। অচিরেই সম্পূর্ন অটোমেশন পদ্ধতিতে প্রিমিয়াম আদায় ও দায় পরিশোধ করা হবে।এর মাধ্যমে জবাবদিহিতা ও স্বচ্ছতা নিশ্চিত করার সম্ভব হবে। এর ফলে জীবন বীমা কর্পোরেশন সম্পর্কে জনমনে ভাল ধারনা তৈরি হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

জীবন বীমা কর্পোরেশনের বিভিন্ন পলিসি সম্পর্কে অবগত হয়ে হালুয়াঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান এবং ময়মনসিংহ জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ফারুক আহমেদ খান জনগনের কল্যাণে এবং দেশের অর্থনৈতিক কর্মকান্ডে সম্পৃক্ত হওয়ার জন্য উপস্থিত সকলের প্রতি আহবান জানান। আগামীতে কর্পোরেশনের উন্নয়নে স্ব স্ব অবস্থান থেকে প্রয়োজনীয় সহযোগিতা প্রদান করবেন মর্মে প্রতিশ্রুতি প্রদান করেন। ময়মনসিংহ জেলার জেলা প্রশাসক বলেন জীবন বীমা কর্পোরেশন সরকারী প্রতিষ্ঠান হওয়ায় এর ব্যাপক প্রচার প্রয়োজন. এবং এ ক্ষেত্রে আমাদের সকলেরই দায়িত্ব রয়েছে। ময়মনসিংহ জেলার বিভিন্ন স্তরের জনগন যাতে জীবন বীমার বিভিন্ন পলিসি গ্রহন করে নিরাপদ নিশ্চিত ভবিষ্যৎ গড়ে তুলতে পারে সে বিষয়ে তিনি সর্বাত্নক প্রচেষ্টা গ্রহন করবেন বলে জানান।

প্রধান অতিথি জেলা প্রশাসকসহ উপজেলা নির্বাহী অফিসারদেরকে ও জীবন বীমা কর্পোরেশনের বিভিন্ন পলিসি সম্পর্কে মানুষকে অবহিত করার জন্য এগিয়ে আসার আহবান জানান।


Share with :

Facebook Facebook